ছুটি ঘোষণার পরই শিক্ষা মন্ত্রণালয়ের ‘কঠোর’ নির্দেশ

করো’না ভা’ইরাসের কারণে আগামী ৬ আগস্ট শেষ হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। এই ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে বর্ধিত ছুটির মধ্যে শিক্ষার্থীদের নিজ বাসস্থানে অব’স্থান নি’শ্চিতের জন্য সংশ্লি’ষ্ট শিক্ষক-অভিভাবক ও আ’ইনশৃ’ঙ্খলা বা’হিনীকে নির্দে’শ দিয়েছে সরকার।

করো’না ভা’ইরাস সংক্র’মণ রো’ধে ক’ঠোর ভাবে এই সিদ্ধা’ন্ত বাস্তবায়নের নির্দে’শনা এলো। শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, করো’না ভা’ইরাসের সংক্র’মণ থেকে শিক্ষার্থীদের সুর’ক্ষার লক্ষ্যে আগের ব’ন্ধের ধারাবাহিকতায় আগামী ৩১ আগস্ট পর্যন্ত সব ধ’রনের শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার ব’ন্ধ থাকবে।

এ সময়ে নিজেদের এবং অন্যদের করো’না ভা’ইরাসের সংক্র’মণ থেকে সুর’ক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অব’স্থান করবে। শিক্ষার্থীদের বাসস্থানে অব’স্থানের বিষয়টি অভিভাবকরা নি’শ্চিত করবেন এবং স্থা’নীয় প্রশা’সন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবে। অন্যদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আ’লাদা অফিস আদেশে বলা হয়,

করো’না ভা’ইরাসের সংক্র’মণ থেকে শিক্ষার্থীদের সুর’ক্ষার জন্য আগামী ৩১ আগস্ট পর্যন্ত সব ধ’রনের সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন ব’ন্ধ থাকবে। এই সময়ে নিজেদের ও অন্যদের করো’না ভা’ইরাসের সংক্র’মণ থেকে সুর’ক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অব’স্থান করবে।

শিক্ষার্থীদের বাসস্থানে অব’স্থানের বিষয়টি অভিভাবকরা নি’শ্চিত করবেন এবং স্থা’নীয় প্রশা’সন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবে। এতে আরও বলা হয়, বর্ণিত সময়ে সংশ্লি’ষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা তাদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অব’স্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি সংশ্লি’ষ্ট অভিভাবকদের মাধ্যমে নি’শ্চিত করবেন। সূত্র-bd24live.com