স্কুলের হোস্টে’লের মধ্যে সন্তা’নের জ’ন্ম দিলেন এক ছাত্রী!

বর্তমান সমাজ যে কোথায় চলে যাচ্ছে তার উদাহরন আবার পাওয়া গেল এক স্কুল ছা’ত্রীর ঘ’টনায়। বর্তমান যুব সমাজ যে কতটা বেপরোয়া হয়ে যাচ্ছে এই ঘ’টনা তার প্রমান।

এক স্কুল ছা’ত্রীকে ঘিরে এক চাঞ্চল্যকর ঘ’টনার সৃষ্টি হয়েছে। পড়াশোনার নামে এইসব কেন হচ্ছে তা ভাবার বিষয়। স্কুল হোস্টেলের মধ্যে এক বাচ্চার জ’ন্ম দিয়েছে ক্লাস ইলেভেনের এক ছা’ত্রী। এই ঘ’টনার জে’রে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ওই হোস্টেলে।

কি করে স্কুল হোস্টেলে এমন ঘ’টনা ঘটল তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। স্কুলের হোস্টেলে এরুপ ঘ’টনা ঘটলে তা স্কুলের ভাবমূর্তি ন’ষ্ট করে বলে অনেকেই মনে করছেন। এমনকি এই ঘ’টনায় এলাকায় চাঞ্চল্য ছ’ড়িয়েছে। ছত্রিশগড়ের দান্তেওয়ারা এলাকায় পাতারাস নামের একটি স্কুলের হোস্টেলে এই ঘ’টনা ঘ’টে।

ক্লাস ইলেভেনের এক ছা’ত্রী স্কুল হোস্টেলের মধ্যে এক সন্তানের জ’ন্ম দেয়। এই ঘ’টনার পর স্কুল ক’র্তৃপক্ষ তা জানতে পারে। তারাই সাথে সাথে ওই ছা’ত্রীকে নিয়ে স্থা’নীয় হাসপাতা’লে যাওয়া হয়। সেখানে দেখা যায় যে সন্তানের জ’ন্ম দিয়েছে সেটি মৃ’ত সন্তান।

হাসপাতাল সুত্রের খবর ওই ছা’ত্রী বর্তমানে সু’স্থ রয়েছে কিন্তু সন্তান মৃ’ত। স্কুল ক’র্তৃপক্ষ মৃ’ত সন্তানকে ছা’ত্রীটির বাবা মায়ের হাতে তুলে দেয়। ওই ছা’ত্রীটির কথায় গ্রামের এক ছে’লের সাথে তার স’ম্পর্ক ছিল বছর দুয়েক ধ’রে। বহুবার ওই ছে’লেটির সাথে শা’রীরিক স’ম্পর্ক হয়েছে।

তার ফলে এরম ঘ’টনা ঘ’টে। কিন্তু স্কুল হোস্টেলে থাকার পর কি করে এই ঘ’টনা ঘ’টে তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। এই ঘ’টনার জন্য স্কুল ক’র্তৃপক্ষকে অনেক স’মস্যার সম্মু’খীন হতে হয়েছে। স্কুল হোস্টলের মান নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

কি করে একটা স্কুল হোস্টেলে এরকম ঘ’টনা ঘটতে পারে তা নিয়ে অনেক কথা উঠেছে। ওই ছা’ত্রীকে সা’সপেন্ড করার সিদ্ধা’ন্ত নেওয়া হয়েছে। ছা’ত্রীর বাড়িতে জিজ্ঞাসা করলে তারা বলেন কিছুই জা’নেন না তারা এই স’ম্পর্কে। তাদের কোনো কথাই বলেননি তাদের মে’য়ে। বর্তমান জীবন যে কথায় চলে গেছে এটি তারই একই উদাহ’রণ। সূত্র- বাংলা ম্যাগাজিন